অভিনেতা আবদুল কাদেরের শারীরিক অবস্থা আশঙ্কাজনক

ক্যানসারে আক্রান্ত জনপ্রিয় অভিনেতা আবদুল কাদের। এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষণে তিনি। তার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, তার শারীরিক অবস্থা ‘আশঙ্কাজনক’।

এই অভিনেতার শরীরে ক্যানসার ধরা পড়ায় তাকে কেমোথেরাপি দেয়ার প্রয়োজন পড়ে। কিন্তু তার শারীরিক অবস্থা এতোটাই দুর্বল যে, তিনি কেমো সহ্য করতে পারবেন না। এ কারণে তাকে ভারতের চেন্নাইয়ের হাসপাতাল থেকে ফেরত পাঠানো হয়েছে।

রোববার (২০ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে দেশে ফেরার পর তার পরিবার তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করেছে।

গেলো ১৫ ডিসেম্বর এই অভিনেতার পরিবারকে ক্যানসারে আক্রান্ত হওয়ার খবর দেন চেন্নাইয়ের চিকিৎসকরা। ক্যানসারে আক্রান্ত হওয়ার কথা শুনে এই অভিনেতার পরিবার থেকে চিকিৎসার সব দায়িত্ব চিকিৎসকদের ওপর ছেড়ে দেয়া হয়। কিন্তু সেখানকার চিকিৎসকরা তার শারীরিক গতিবিধি পর্যবেক্ষণ করে কেমো দিতে সাহস করেননি।

১৯৫১ সালে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার সোনারং গ্রামে অভিনেতা আবদুল কাদেরের জন্ম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর শেষ করার পর তিনি সিঙ্গাইর কলেজ ও লৌহজং কলেজে অধ্যাপনায় নিযুক্ত হন। পরে জুতা তৈরিকারক প্রতিষ্ঠান বাটায় যোগ দেন ১৯৭৯ সালে; সেখানে ছিলেন ৩৫ বছর।

কাদের অভিনীত মঞ্চনাটকগুলোর মধ্যে রয়েছে– ‘পায়ের আওয়াজ পাওয়া যায়’, ‘এখনও ক্রীতদাস’, ‘তোমরাই, স্পর্ধা’, ‘দুই বোন’, ‘মেরাজ ফকিরের মা’।
এছাড়া টিভিতে তিনি তিন হাজারের মতো নাটকে অভিনয় করেছেন। বিটিভির জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র নিয়মিত শিল্পী তিনি। ‘কোথাও কেউ নেই’ নাটকে বদি চরিত্রে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। ২০০৪ সালে আবদুল কাদের অভিনয় করেন ‘রং নাম্বার’ চলচ্চিত্রে। ছবিতে তার অভিনয় বেশ প্রশংসিত হয়।

আর টিভি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.