করোনা সংক্রমণ প্রতিরোধে নববর্ষে সমাবেশ এড়িয়ে চলুন- ইয়োশিহিদে সুগা

রাহমান মনি: করোনা ভাইরাস প্রতিরোধে নতুন বছরে সকলকে বাসায় এবং শান্ত থেকে পারিবারিক বা বন্ধুবান্ধবদের নিয়ে সকল ধরনের সভা সমাবেশ এড়িয়ে চলার আহবান জানিয়েছেন জাপানের প্রধান মন্ত্রী ইয়োশিহিদে সুগা।

২৫ ডিসেম্বর নিজ কার্যালয়ে ডাকা বছরের শেষ সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সুগা এ আহ্বান জানান।

একইসাথে সুগা জরুরী অবস্থা ঘোষণা কিংবা লক ডাউনের সকল সম্ভাবনা নাকচ করে দেন।

সুগা বলেন , তার সরকার রেস্তোরাগুলির ব্যবসায়ের সময়সীমা হ্রাস করার জন্য দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছে।

একই সংবাদ সম্মেলনে স্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ অমি বলেন, গত এপ্রিল মাসে দেশে সর্বশেষ করোনার কারনে যে জরুরী অবস্থা ঘোষণা করা হয়েছিল তা আর এখন প্রয়োজন নেই। কারন, তখন করোনা মোকাবেলায় ছিলাম একেবারেই অনভিজ্ঞ। এখন আমরা করোনার গতিবিধি সম্পর্কে অনেকটাই ওয়াকিবহাল। আমাদের দরকার সচেনতা। এর কোন বিকল্প নেই।

করোনা মোকাবেলায় সকলের সহযোগিতার জন্য জাপানী জনগনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানিয়ে নববর্ষে সকলকে স্বাস্থ্যবিধি মেনে যথাসম্ভব ঘরে অবস্থান করে করোনা সংক্রমণ থেকে নিজেকে সুস্থ রেখে অপরকে সুস্থ থাকার সুযোগ করে দেয়ার জন্য অনুরোধ জানান।

এদিকে ২৪ ডিসেম্বর বৃহস্পতিবার জাপান জুড়ে করোনা আক্রান্তে সনাক্তের সংখ্যা পূর্বের সমস্ত রেকর্ডকে ছাড়িয়ে যায়। জাপানে এদিন সনাক্তের সংখ্যা ছিল ৩,৭১৬ জন। যা, এপর্যন্ত সর্বোচ্চ সংখ্যক।

রাজধানী টোকিওতেও একইভাবে রেকর্ড গড়ে ৮৮৮ জন সনাক্ত করা হয়। আজও টোকিওতে ৮৪৪ জন করোনায় আক্রান্তের সনাক্ত করা হয়েছে। তবে , এর অন্যতম কারন হচ্ছে , প্রথম ঢেউ এর সময়ের চেয়ে প্রতিদিন পরীক্ষার সংখ্যা ৬ গুন বৃদ্ধি করা হয়েছে।

ছবি – ইন্টারনেট
rahmanmoni@gmail.com

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.