‘গৃহবধূ হত্যা’ বিচারে দাবিতে মানববন্ধন

মুন্সিগঞ্জে গৃহবধূ কলেজ ছাত্রী কনিকা আক্তার রিয়া (২৩) কে যৌতুকের জেড়ে পরিকল্পিত হত্যার অভিযোগ তুলে বিচারের দাবীতে মানবন্ধন করেছে পরিবার ও এলাকাবাসী।

রোববার (৩ জানুয়ারি) সকাল ১০টায় মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সামনে প্রধান সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপি মানববন্ধনে অংশনেয় পরিবারের সদস্য,এলাকাবাসীসহ সহপাঠিরা।

মানববন্ধনকারীরা বলেন, বিবাহের পর থেকে যৌতুকের দাবীতে নির্যাতন ও বাবার বাড়ি থেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যার পর ফাঁসিতে ঝুলিয়ে রেখেছিলো স্বামী নাজমুল ও শশুর বাড়ির লোকজনরা। দ্রুত তাদের গ্রেফতার পূর্বক বিচারের দাবি জানাই।

পরে সদর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা আবু বক্কর সিদ্দিক মানববন্ধনে উপস্থিত হয়ে আইনগত ব্যবস্থা গ্রহনে আশ্বাস দিলে মানববন্ধনকারীরা স্থান ত্যাগ করে।

প্রসঙ্গত, নিহত রিয়া সরকারি হরগঙ্গা কলেজে অনার্স ১ম বর্ষের ছাত্রী ও মুন্সীগঞ্জ সদর উপজেলার রাজারচর এলাকার মাসুদ মিজির মেয়ে। দেড়বছর পূর্বে রিয়ার সাথে মুঠোফোনে একই ইউনিয়নের মাকহাটি গ্রামের সামসুল সৈয়ালের ছেলে নাজমুলের বিয়ে হয়। গত ৩০ ডিসেম্বর রিয়াকে বাবার বাড়ি থেকে শশুড়বাড়ি নিয়ে যায় স্বামী নাজমুল। পরদিন ৩১ ডিসেম্বর শশুড় বাড়ির গোসলা খানা থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

সোনালীনিউজ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.