সিরাজদিখানে বিদ্যুৎ খুঁটি খালে: ২ বছরেও কারো চোখ পড়েনি

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার রশুনিয়া ইউনিয়নে ২ বছর ধরে তারসহ কয়েকটি পল্লী বিদ্যুতের খুঁটি খালে পড়ে আছে। এগুলো দেখার কেউ নেই। বর্ষা ও খালের পানিতে অযতেœ নষ্ট হচ্ছে বিদ্যুতের খুঁিটসহ তার।

সরেজমিনে দেখা যায়, উপজেলা পরিষদের দক্ষিণ দিকে ও রশুনিয়া ইউনিয়নের দক্ষিণ আবিরপাড়া গ্রামের খালের ওপর কয়েকটি পল্লী বিদ্যুতের খুটি ও তার দীর্ঘদিন ধরে পানিতে পরে আছে। খালের পাড়ে বিদ্যুতের খুঁটি গাড়ার কারণেই খুঁটিগুলো পড়ে গেছে বলে জানান স্থানিয়রা। তবে লাইনটি কোথা থেকে এসেছে তা বলতে পারছে না কেউ। লাইনটিতে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

আবিরপাড়া গ্রামের শেখ আব্দুল রফ বলেন, কয়েক বছর ধড়ে পড়ে আছে খুঁটিগুলো। এ লাইনে এখন বিদ্যুৎ নাই। লাইনটা খালের কিনার দিয়ে আবিরপাড়া দিয়ে উপজেলার দিকে গেছে। খালের পূর্বপাশে আবিরপাড়া ও পশ্চিম পাশে তাজপুর।

দক্ষিণ আবিরপাড়া গ্রামের ৯ নং ইউপি সদস্য নুরুল ইসলাম বলেন, দুই বছর ধরে বিদ্যুতের খুটিগুলো পড়ে আছে। এ লাইনটিতে বিদ্যুৎ সংযোগ নেই। লাইনটি কোথা থেকে আসছে আমি বলতে পারিনা। এটি একটি নতুন সংযোগ।

পল্লী বিদ্যুৎ সিরাজদিখান জোনাল অফিসের সহকারী মহাব্যবস্থাপক বিজয় চন্দ্র কুন্ডু বলেন, এটা বিকল্প লাইন টানা হয়েছিল। এখন এ লাইনটিতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

দৈনিক ইনকিলাব

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.