মুন্সিগঞ্জে ভূমিহীন ও গৃহহীনদের ঘর ও জমির দলিল প্রদান

মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহপ্রদান প্রকল্পের আওতায় মুন্সিগঞ্জের ৬টি উপজেলার ৫০৮ পরিবারকে জমি ও সেমি পাকা ঘর দেওয়া হয়েছে। শনিবার (২৩ জানুয়ারি) সকালে গণভবন থেকে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স এর পরপরই মালিকদের জমির দলিলসহ ঘর বুঝিয়ে দেয় জেলা প্রশাসন।

ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে মুন্সীগঞ্জের গজারিয়ায় প্রান্তে উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন্নেছা ইন্দিরা, মুন্সিগঞ্জ জেলা প্রশাসক মনিরুজ্জামান তালুকদার, মুন্সিগঞ্জ পুলিশ সুপার আব্দুল মোমেন, গজারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম গজারিয়া, উপজেলার নির্বাহী কর্মকর্তা জিয়াউল ইসলাম চৌধুরী প্রমূখ।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদার জানান, সদর উপজেলায় ১০০টি, গজারিয়া উপজেলায় ১৫০টি, লৌহজং উপজেলায় ১৪৩টি, সিরাজদিখান উপজেলায় ২৫টি, টঙ্গীবাড়ি উপজেলায় ২০টি, শ্রীনগর উপজেলায় ৭০টি পরিবার এ জমি ও ঘড় পেয়েছেন । ‘ক’ শ্রেণির পরিবারের অন্তভুক্ত ভূমিহীন, গৃহহীন ছিন্নমূল অসহায় দরিদ্র জনগোষ্ঠী ৫০৮ পরিবার দুই শতাংশ জমি ও এক লাখ ৭১ হাজার টাকা ব্যায়ে নির্মিত দুই কক্ষ বিশিষ্ট সেমিপাকা ঘড় দেওয়া হল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রকল্পের ঘর বিতরণ কাজের উদ্বোধন করার পর পরই ঘরের মালিকদের তাদের ঘর ও জমির দলিল বুঝিয়ে দেওয়া হয়।

তিনি আরো বলেন, উপজেলা পর্যায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নেতৃত্বে একটি টাস্কফোর্স আছে। যা উন্মুক্ত নোটিশের মাধ্যমে গৃহহীনদের তালিকা তৈরি করেছে। ২ হাজার ১৭৩ টি ভূমিহীন পরিবারের মধ্যে প্রথম পর্যায়ে ৫০৮ জনকে জমি ও ঘর দেওয়া হল। পরবর্তীতে পর্যায়ক্রমে সবাই পাবে। যথেষ্ট যাচাই বাছাই করে এ তালিকা প্রস্তুত হয়েছে। এরপরও যদি কোন স্বচ্ছল পরিবার এ তালিকায় অন্তভুক্ত থাকে তবে জানামাত্র তার বরাদ্দ বাতিল হবে।

সোনালীনিউজ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.