প্রতিপক্ষকে গ্রামছাড়া করতে ককটেল হামলা, আতঙ্কে গ্রামবাসী

মুন্সীগঞ্জ সদরের চরকেওয়ার ইউনিয়নে অধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রতিপক্ষকে গ্রামছাড়া করতে অর্তকিত হামলা চালিয়ে ককটেল বিস্ফোরণ করা হয়েছে। সোমবার দুপুরে সদরের চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। তবে এ ঘটনায় সোমবার সন্ধ্যা পর্যন্ত কোনো পক্ষই থানায় অভিযোগ করেনি বলে পুলিশ জানিয়েছে।

জানা যায়, চরকেওয়ার ইউনিয়নের ৭নং ওয়ার্ড সদস্য গজনবী হোসেনের ভাই আনোয়ার, ছেলে শরিফসহ ৫০ থেকে ৬০ জনের একটি দল সশস্ত্র দেশীয় অস্ত্রসহ ফুলতলা থেকে বাঘাইকান্দি গ্রামে গিয়ে অর্তকিত হামলা চালায়। গ্রামবাসী জানায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বাঘাইকান্দি গ্রামের খলিফাবাড়ি ও দেওয়ানের বাড়ি পক্ষ নিয়ে ফুলতলার গ্রামের লোকজন একই গ্রামের বেপারী বাড়ির লোকজনদের গ্রাম থেকে তাড়িয়ে দিতে অর্তকিত হামলা চালিয়ে বারবার ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় ২৫ থেকে ৩০টি ককটেল বিস্ফোরণে পুরো এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

প্রত্যক্ষদর্শী রহমতুল্লাাহ্ বলেন, বাড়িতে কাজ করছিলাম। এ সময় ফুলতলা লোকজন হামলা চালিয়ে অনেকগুলো ককটেল বিস্ফোরণ ঘটায়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করে।

এ বিষয়ে ইউপি সদস্য গজনবী হোসেন জানান, কাজের জন্য সদর উপজেলা পরিষদে থাকার সময় গ্রাম থেকে খবর জানতে পারি ঝগড়া লেগেছে।

সদর থানার ওসি মো. আবু বকর সিদ্দিক বলেন, খবর শুনে ঘটনাস্থলে গিয়ে ঘটনার সঙ্গে জড়িতদের আটক করা সম্ভব হয়নি। এছাড়া সোমবার সন্ধ্যা পর্যন্ত কোনো পক্ষই এ ঘটনায় থানায় অভিযোগ দাখিল করেনি। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

সমকাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.