বাংলাদেশে লকডাউন, মুন্সিগঞ্জে অসহায় ও দুস্থদের সাথে জাপান প্রবাসীদের সহমর্মিতা।

রাহমান মনি: বাংলাদেশে করোনায় কঠোর লকডাউন এর ক্রান্তিলগ্নে অসহায় ও দুঃস্থদের সাথে সহমর্মিতা প্রকাশ করে পাশে দাঁড়িয়েছেন সহৃদয়বান কিছু সংখ্যক প্রবাসী বাংলাদেশী।

করোনার দ্বিতীয় ঢেউ সামাল দিতে বাংলাদেশ সরকার কঠোর লকডাউন এর ঘোষণা দিলে স্বল্প আয় এবং মধ্যম আয়ের লোকেরা জীবনধারনে কঠিন বাস্তবতার মুখোমুখি হন। তাদের এই অমানবিক জীবন যাপন অনেকের পক্ষেই মেনে নিতে কষ্ট হয়। তাদের প্রতি বুকভরা ভালোবাসা, শ্রদ্ধাবোধ, সম্মান ও সহমর্মিতা নিয়ে, মানুষ মানুষের জন্য এই মর্মে ব্রত হয়ে জাপান প্রবাসী রাহমান মনি’র উদাত্ত আহ্বানে সাড়া দিয়ে সামাজিক দায়বদ্ধতা থেকে পাশে দাঁড়ান কিছু সংখ্যক সহৃদয়বান জাপান প্রবাসি বাংলাদেশী নাগরিক।

তাদের মধ্যে হিমু উদ্দিন (আইশোদো কো, লিমিটেড), এমডি সহিদুল ইসলাম নান্নু (এন,কে,ইন্টারন্যাশনাল), বাদল চাকলাদার (পদ্মা কো, লিমিটেড), চৌধুরী শাহিন ( চৌধুরী ট্রেডিং ইন্টারন্যাশনাল কো, লিমিটেড), এমদাদ মনি (রাইজ ইন্টারন্যাশনাল কো, লিমিটেড), ওমর ফারুক রিপন (ব্যবসায়ী), মোঃ দেলোয়ার হোসেন দপ্তরি , আজম খান , কামাল উদ্দিন টুলু ,মোঃ মোস্তাফিজুর রহমান জনি এবং মোঃ মাসুদুর রহমান মাসুদ প্রমুখদের আর্থিক সহযোগিতায় মুন্সিগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীর প্রতিটি প্যাকেট-এ ছিল ১০ কেজি চাউল, ৫ কেজি আলু, ৩ কেজি আটা, ২ কেজি ডাল, ১ কেজি মুরি , ১ কেজি লবন, ১ কেজি চিনি, ১ লিটার তেল, ১ কেজি ছোলা, ১ কেজি পিয়াজ ইত্যাদি।

স্বল্প আয়ের লোকেরা হাত পাততে পারলেও মধ্যম আয়ের লোকেরা শত কষ্টেও হাত পাততে পারেননা। তাই, তাদের বাসায় গিয়ে খাদ্য সামগ্রীর প্যাকেটটি পৌঁছে দেয়া হয়।

২৩ এপ্রিল শুক্রবার মুন্সিগঞ্জ শহরাঞ্চল এবং ১১ জানুয়ারি টঙ্গিবাড়ী উপজেলার দিঘীরপার এলাকার চরাঞ্চলে অসহায় দুস্থ ও মধ্যম আয়ের লোকদের মাঝে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্বল্প আয়ের লোকেরা হাত পাততে পারলেও মধ্যম আয়ের লোকেরা শত কষ্টেও হাত পাততে পারেননা । তাই, তাদের বাসায় গিয়ে খাদ্য সামগ্রীর প্যাকেটটি পৌঁছে দেয়া হয়।

মুন্সিগঞ্জ পৌরসভার জনপ্রতিনিধি মোঃ খায়রুল ইসলাম এর তদারকিতে কর্মযজ্ঞ পরিচালনায় ছিলেন মোঃ মিজানুর রহমান রঞ্জু, মোঃ ফাহাদ হাসান অনিক এবং নাইমুর রহমান তমাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.