শ্রীনগরে জমি দখলের প্রতিবাদে এক অসহায় নারীর সংবাদ সম্মেলন

আরিফ হোসেন: শ্রীনগর উপজেলার বাঘড়ায় জোরপূর্বক জমি দখল করে পাকা ভবন নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন এক অসহায় নারী। সোমবার দুপুর ১২ টার দিকে শ্রীনগর প্রেস ক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে এক লিখিত বক্তব্যে মধ্য বাঘড়া গ্রামের মৃত আব্দুর রহমান গাছির কন্যা সোঁনা তারা ডলি (৫৫) বলেন, ওয়ারিশ হিসেবে আমরা ৪ ভাই বোন বাঘড়া মৌজার আরএস ৭৪৬নং খতিয়ানের ১০১৯৮, ১০১৯৯, ১০২০০ও ১০২০১নং দাগে ২২.২৫ শতাংশের মালিক। আমার ছোট ভাই আনু গাছি প্রতিবেশী মহিউদ্দিনের ছেলে ছামেদ আলী ও ফিরোজ আলীর কাছে ৪ শতাংশ জমি বিক্রি করে। আরেক ভাইয়ের মালিকানা ক্রয় করে আমি ও অপর ভাই নূরু গাছির নামে ১৭.১৩ শতাংশ জায়গা নামজারি ও জমাভাগ করি। অথচ বেশ কিছুদিন ধরে স্থানীয় প্রভাবশালী ছামেদ আলী ও ফিরোজ আলী আমাদের নামজারিকৃত জমি থেকে প্রায় ১০ শতাংশ জমি দখল করে ভবন নির্মাণ শুরু করে। এঘটনায় স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গদের দ্বারস্ত হলেও তা কোন কাজে আসেনি। এনিয়ে গত ২৪ এপ্রিল বিরোধপূর্ণ জমি মাপঝোপ করে ভবণ নির্মাণ কাজ করতে বলায় প্রতিপক্ষরা আমাদের ওপর হামলা চালায়। এতে আমিসহ পরিবারের বেশ কয়েকজন আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নেই। পরে উপায় না পেয়ে শ্রীনগর থানায় একটি অভিযোগ দায়ের করি।

তিনি আরো বলেন, এর আগেও প্রতিপক্ষরা আমার ভাই নূরু গাছিকে (৯০) নিজ বসতবাড়িতে মারধর করে জায়গা ছেড়ে দিতে বলে। দখলকারীরা প্রভাবশালী হওয়ায় আমরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছি। জুলুম,নির্যাতন থেকে রেহাই সহ জমি বুঝে পেতে তিনি সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.