“আমি লজ্জিত শিক্ষক হয়ে বখাটেদের হাতে রক্তাক্ত হতে হয়েছে”

” আমি লজ্জিত চোখের সামনে সমাজ বখাটেদের দখলে চলে যাচ্ছে। আমি লজ্জিত আমাদের চোখের সামনে খুনি তৈরি হচ্ছে। আমি লজ্জিত শিক্ষক হয়ে বখাটেদের হাতে রক্তাক্ত জখম হওয়ার জন্য ” মঙ্গলবার সন্ত্রাসী হামলায় রক্তাক্ত জখম হয়ে মুন্সীগঞ্জ কলেজের শিক্ষক তার ফেসবুক ওয়ালে স্ট্যাটাসে উপরোক্ত কথাগুলো উল্লেখ করেছেন। যা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে উঠেছে। এ ঘটনায় শিক্ষকদের সংগঠনের উদ্যোগে ও ব্যক্তিগত ভাবেও ওই স্ট্যাটাস শেয়ার করে হামলার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের দ্রুত আইনের আওতায় নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

পাঠকের উদ্দেশ্যে শিক্ষকের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-আমি স্বপ্ন দেখি নতুন প্রজন্মের হাত ধরে সুন্দর সমাজ গড়ার, সুন্দর বাংলাদেশ গড়তে নিজেকে উৎসর্গ করার। অগনিত ছেলে মেয়েকে এ দীক্ষা দেয়ার নিমিত্তে জেলা প্রশাসনের প্রত‍্যক্ষ সহযোগিতায় মুন্সীগঞ্জ কলেজ নামে একটি প্রতিষ্ঠানকে গড়ে তোলায় মগ্ন ছিলাম। স্থানীয় বখাটেদের এটা সহ‍্য করতে সমস‍্যা হচ্ছিল।তারা পবিত্র শিক্ষা প্রতিষ্ঠানকে মাদক, জুয়াসহ অসামাজিক কাজের পরিকল্পনার আখড়া হিসাবে প্রতিষ্ঠিত করতে চায়। একাধিকবার নিষেধ এবং প্রশাসনিক নিষেধাজ্ঞা সত্ত্বেও তারা কলেজে উৎপাত এবং সম্পদ বিনষ্টসহ শিক্ষা প্রতিষ্ঠানের সকল সম্পদে তাদের অধিকার দাবি করে।

আরও উল্লেখ করেন, সর্বশেষ তাদের এই অনাচারে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন হস্তক্ষেপ করলে তারা ক্ষিপ্ত হয়ে আমি বাড়ি যাওয়ার পথে তাদের ৯ থেকে ১০ জন আমার উপর হামলা চালিয়ে গুরুতর জখম করে এবং প্রাননাশের চেষ্টা করে।

স্ট্যাটাসে শিক্ষক লিখেছেন, “যেই বয়সের শত শত ছেলে মেয়েকে স্নেহ, শাসন, মোটিভেশন দিয়ে শিক্ষিত এবং ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে প্রানান্ত চেষ্টা করছি। সেই বয়সের কেউ অকারনে এভাবে রক্তাক্ত করবে সেটা হয়তো ভাবনার বাইরে ছিল। একটা ইতিবাচক প্রজন্মই কল্পনায় ঘুরত।”

“আমি লজ্জিত চোখের সামনে এ সমাজ বখাটেদের দখলে চলে যাচ্ছে।আমি লজ্জিত আমাদের চোখের সামনের খুনি তৈরি হচ্ছে।আমি লজ্জিত শিক্ষক হয়ে বখাটেদের হাতে রক্তাক্ত হতে হয়েছে।”

গ্রামনগর বার্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.