সিরাজদিখানে সরকারি রাস্তায় বালু ফেলে অবৈধ ড্রেজিং করে ফসলি জমি ভরাট হুমকিতে শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়ক

নাছির উদ্দিন: মুন্সিগঞ্জের সিরাজদিখানে সরকারি রাস্তার উপর বালু ফেলে তা অবৈধ ভাবে ড্রেজার দিয়ে ফসিল জমি ভরাট করছে বলে অভিযোগ উঠেছে স্থানীয় এক ইউপি সদস্যের বিরুদ্ধে। এতে করে হুমকির মুখে পরছে সরকারি রাস্তাসহ ফসলি জমি। নিয়ম নীতির তোয়াক্কা না করে শ্রীনগর-মুন্সীগঞ্জ সড়কে বউবাজর এলাকার রাস্তার উপর বালু ফেলে তা ড্রেজিং করে নেয়ায় রাস্তার পাশের মাটি সরে যাচ্ছে। এতে করে রাস্তাটি যে কোন সময় ভেঙ্গে পড়ে বড় ধরনের দুর্ঘটনার আসঙ্কা রয়েছে।

সরজমিনে দেখা যায়, উপজেলার ইছাপুরা ইউনিয়নের বউ বাজার এলাকার সরকারি সড়কটির উপরে বালু ফেলে তা ড্রেজার মেশিন দিয়ে ফসলি জমিতে ফেলছে ইছাপুরা ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মোঃ জমির আলী। এতে করে রাস্তার পাশের মটি সরে যাচ্ছে। হুমকির মুখে পরছে সরকারি কোটি টাকা ব্যায়ে নির্মিত সড়কসহ ফসতি জমি।

স্থানিয় মোঃ রাকিব বলেন, রাস্তার উপর বালু ফেলে ড্রেজিং এর কারনে রাস্তার গোড়ার মাটি সরে গিয়ে রাস্তাটি ভেঙ্গে যাওয়ার সম্ভবনা রয়েছে। এই কাজটি এলাকার ইয়াসিন নামে এক ব্যাক্তি করছেন। তার সাথে জমির আলী মেম্বার জরিত থাকায় ভয় কেউ কিছু বলতে পারছে না। তবে রাস্তা ভেঙ্গে গেলে আমাদের সকলের চলাচলে অসুবিধা হবে।

এ বিষয়ে মুঠফোনে ইউপি সদস্য মোঃ জমির আলী বলেন, আমি কাজটি চেয়াম্যানের কাছ থেকে অনুমতি নিয়ে করছি। এছাড়া এই এলাকায় আরো অনেকেই বালুর এই কাজ করছে। আপনি তাদের আগে ধরেন পরে আমার কাছে আইসেন।

ইছাপুরা ইউনিয়ন পরিষদ চেয়াম্যান আব্দুল মতিন হাওলাদার বলে, রাস্তার পাশে কোন কাজ করতে হলে অনুমতি আনতে হবে রোডর্স এন্ড হাইওয়ের। আমি তো এটার অনুমতি দিতে পারি না। আর এই বিষয়ে আমি কাউকে কোন অনুমতি দেই নাই।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.