সিরাজদিখানে মুজিবর্ষের উপহার পেল ২৫ গৃহহীন পরিবার

বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না। আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার এই প্রতিপাদ্য অনুযায়ী মুজিববর্ষ উপলক্ষে মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলার ভূমিহীন ও গৃহহীন দুঃস্থ পরিবারের মাঝে(২য় পর্যায়ে) ৪৭ লাখ ৫০হাজার টাকা ব্যায়ে ৩টি ইউনিয়নের ২৫ পরিবার পেল বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাঁকা ঘর, এসব দূর্যোগ সহনী ঘর বরাদ্দ দেয়া প্রধানমন্ত্রীর কার্যালয়। আজ রোববার (২০ জুন) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৫টি ঘরের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে ভূমিহীন ও দুঃস্থ পরিবারের হাতে নতুন ঘরের চাবি হস্তান্তির করেন সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফয়েজুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহম্মেদ ও সিরাজদিখান উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়েজুল ইসলাম,উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) আহম্মেদ সাব্বির সাজ্জাদ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহমিনা আক্তার তুহিন,সিরাজদিখান উপজেলা প্রেসক্লাব সভাপতি সুব্রত দাস রনক, ওসি মোঃ বোরহান উদ্দিন,উপজেলা আওয়ামীলীগ সাবেক সাংগঠনিক সম্পাদক ইকবলি হোসেন,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আইমিন সুলতানা এবং উপজেলার বিভিন্ন সরকারি ও বেসরকারী প্রতিতষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং উপকার ভোগী পরিবারের সদস্যগণ। উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ ফজেুল ইসলাম বলেন, আমরা এসব ঘর তৈরির জন্য ৪৫ দিন সময় পাই, উপজেলা প্রশাসনের সহায়তায় নির্দিষ্ট সময়ে আমরা এসব ঘর তৈরির কাজ সমাপ্ত করতে পেরেছি। এর বাহিরেও ইতোপূর্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এলাকার অসহায় ও দুঃস্থ ভূমিহীন পরিবারের মাঝে দূর্যোগ সহনীয় ঘর তৈরি করে উপকার ভোগী পরিবারের মাঝে হস্তান্তর করা হয়েছে। এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ এ উপহার পেয়ে অনেক খুশি উপকারভোগীরা, আধুনিক ডিজাইনে দু’কক্ষ বিশিষ্ট ঘরে বারান্দা, পাকঘর ও বাথরুম রয়েছে। দীর্ঘদিন কুঁড়ে ঘরে থাকা এ পরিবারগুলো সুখের নীড় পেয়ে আনন্দে আত্মহারা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সিরাজদিখান উপজেলায় যাচাই-বাছাই করে ভূমিহীন ও গৃহহীন দুঃস্থ ৭৫ পরিবারের মধ্যে আজ(২য় পর্যায়ে) প্রথমে ২৫টি পরিবারের মাঝে এসব ঘর দেয়া হয়েছে আরোও ৫০টি ঘড়ের বালু ভরাট কাজ হয়েছে খুব সহসা ওই ৫০টি ঘড় হস্তান্তর করা হবে।

গ্রামনগর বার্তা

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.