দলের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনে জাপান আওয়ামী লীগের কর্মসূচী পালন

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নেতৃত্বদানকারী রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে বাংলাদেশ আওয়ামীলীগ এর জাপান শাখা।

করোনাকালীন এই মহামারির সময়ে জাপানে প্রশাসনের বিভিন্ন বিধিনিষেধ থাকার কারনে হল নিয়ে বর্ণাঢ্য আয়োজন সম্ভব হয়নি বিধায় ময়দানের উন্মুক্ত পরিবেশে স্বাস্থ্য বিধি মেনে আনন্দ উৎসবের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

২৩ জুন সাপ্তাহিক কর্ম দিবস থাকায় ২৭ জুন রোববার টোকিওর অদূরে সাইতামা প্রিফেকচারের মিসাতো পার্ক-এ আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীতে দূরদূরান্ত থেকে নেতা কর্মীরা উপস্থিত হয়ে কেক কাটার মাধ্যমে উৎসবে মেতে উঠেন। এই সময়ে বিভিন্ন শ্লোগানে এলাকা মুখরিত হয়ে উঠে।

করোনার জন্য প্রতিষ্ঠাবার্ষিকী পালনে কোন আলোচনা বা বক্তব্য পর্ব রাখা হয়নি।

দুপুরে আহার পর্ব শেষে কেক কাটার পূর্বে জাপান শাখা আওয়ামীলীগের সভাপতি সালেহ মোঃ আরিফ নেতা কর্মীদের শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা মহামারির কারণে দিবসটি পালনের জন্য সীমিত পরিসরে স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে উপযোগী কর্মসূচি গ্রহণ করতে হয়েছে। তিনি সংগঠনের অগণিত নেতাকর্মী, সমর্থক, শুভানুধ্যায়ীসহ দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

কেক কাটার পূর্বে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ অন্য জাতীয় নেতা কর্মীদের যারা স্বাধিকার আন্দোলনে, দেশ গঠনে বুকের তাজা রক্ত দিয়েছেন, জেল জুলুমসহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়েছেন।


কমিউনিটি নিউজ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.