মুন্সীগঞ্জে চলছে কঠোর লকডাউন

দেশব্যাপী করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সাত দিনের কঠোর বিধিনিষেধের প্রথম দিনে মুন্সীগঞ্জে রাস্তায় মানুষের চলাচল কম দেখা গেছে। জরুরি সেবাদানকারী দোকানপাট ছাড়া সকল দোকানপাট-মার্কেট বন্ধ রয়েছে। অভ্যন্তরীণ রুটে সিএনজি-অটোরিকশা চলছে না। শুধুমাত্র জরুরি প্রয়োজনে অল্প কয়েকটি মিশুকগাড়ি চলছে সদর রোডে। তবে ভেতর রোডে দেদারছে দাবড়িয়ে বেড়াচ্ছে মিশুক।

বৃহস্পতিবার টংগীবাড়ি উপজেলার আলদী বাজারেও রয়েছে পুলিশের কড়া নজরদারি। মুন্সীগঞ্জ সদরের সিপাহীপাড়া, মুক্তারপুর ও সুপারমার্কেট এলাকা ঘুরে দেখা যায় সদর থানার ওসি আবুবকর ছিদ্দিকের নেতৃত্বে পুলিশ কর্মকর্তাদের টিম নিয়ে মাঠে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে কাজ করে যাচ্ছেন।

মুন্সীগঞ্জ জেলা শহরের সুপারমার্কেট এলাকায় সকালেই সেনাবাহিনীর টহল দেখা গেছে। এছাড়া পুলিশের চেকপোস্ট রয়েছে এই এলাকায়। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা রাস্তায় বের হওয়া মানুষজনকে জিজ্ঞাসাবাদ করছেন। উপযুক্ত কারণ ছাড়া যারা বের হয়েছেন তাদের বাসায় ফেরৎ পাঠানো হচ্ছে।

এ দিকে মুন্সীগঞ্জ থেকে নারায়ণগঞ্জগামী সকল লঞ্চ চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। মুন্সীগঞ্জ থেকে ঢাকাগামী কোনো বাস চলছে না। বন্ধ রয়েছে সিএনজি চলাচল। মুক্তারপুর সেতুতে আইন-শৃঙ্খলা বাহিনীর কঠোর চেকপোস্ট রয়েছে।

মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল জানান, জেলায় তিন প্লাটুন সেনাবাহিনী, দুই প্লাটুন বিজিবি এবং র‌্যাব সদস্যরা দ্রুত সার্ভিস টিম হিসেবে কাজ করছে। মুন্সীগঞ্জে প্রবেশমুখগুলোতে চেকপোস্ট বসানো হয়েছে। এছাড়া আনসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট যুক্ত করার চিন্তাভাবনা রয়েছে।

তিনি আরো জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তাদের স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে গ্রামপর্যায়ে লকডাউন বাস্তবায়ন করতে নির্দেশ দেয়া হয়েছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের সিরাজদিখানে নিমতলি এবং শিমুলিয়া ফেরিঘাটে এলাকায় ইতোমধ্যে বিজিবি মোতায়েন করা হয়েছে।

অপর দিকে মাওয়া ফেরিঘাটে আজকে ১৪ ফেরি দিয়ে পারাপার অব্যাহত রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। দুই শ’ পণ্যবাহী গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে। এগুলো পার করার পরেই ফেরি চলাচল সীমিত করে দেয়ার কথাও ভাবছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

নয়া দিগন্ত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.