কোরবানির হাট কাঁপাতে আসছে ১৪৫০ কেজির “হলিউড স্টার”

ঈদ মানে আনন্দ, ঈদ মানে খুশি। ঈদ উল আযহা এর প্রধান আকর্ষণ হচ্ছে কোরবানির গরু। কোরবানিকে সামনে রেখে খামারিদের মধ্যে সব চেয়ে বড় গরু বানানোর একটা প্রতিযোগিতা দেখা যায়। দেশের বিভিন্ন প্রান্তে বিভিন্ন নামে এই গরু গুলো ভাইরাল হয়। তেমনি এবারের ঈদে কোরবানীর হাঁট কাঁপাতে আসছে মুন্সীগঞ্জের ১৪৫০ কেজি ওজনের “হলিউড স্টার”।

মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার আটপাড়া গ্রামে হলিউড এগ্রো এন্ড ডেইরী ফার্মে রয়েছে এমন ৩টি ষাঁড়। যদিও করোনাকালীন সময়ে বিভিন্ন বিধিনিষেধের কারণে ঈদের আনন্দ অনেকটাই কমে গেছে। তবু থেমে নেই পশু কোরবানি দেয়ার প্রস্তুতি। যে যার সামর্থ্য মত গরু কিনতে ছুটে যাচ্ছে হাঁটে কিবা খামার গুলোতে। খামারিরা ক্রেতাদের সামর্থ্য অনুযায়ী বিভিন্ন দামের গরু লালন পালন করে থাকে।

হলিউড এগ্রো এন্ড ডেইরী ফার্মে রয়েছে ১৪৫০ কেজি বা প্রায় ৩৬ মন ওজনের ৩ টি ষাঁড়। তাছাড়াও এখানে ৪০০ কেজি থেকে শুরু করে বিভিন্ন ওজনের প্রায় ১০০ টি কোরবানি উপলক্ষে বিক্রি যোগ্য গরু রয়েছে। ক্রেতারা এই খামারে আসলে ১ লক্ষ ৫০ হাজার থেকে শুরু করে ২০ লক্ষ টাকার গরু পেয়ে যাবে।

খামারটির মালিক তরুণ উদ্যোক্তা পারভেজ বলেন, আমার খামারের ১৪৫০ কেজি ওজনের ষাঁড়টি মুন্সীগঞ্জ তথা বাংলাদেশের অন্যতম বড় ষাঁড়। আমার খামারের গরু গুলোকে আমি সম্পূর্ণ দেশীয় খাবার দিয়ে লালন পালন করে থাকি। কোন প্রকার ঔষধের মাধ্যমে মোটাতাজাকরণ করি না। তাই ক্রেতারা সম্পূর্ণ সুস্থ সবল গরু পাবে।

এই গরুগুলো ঢাকার বিভিন্ন হাঁটে তোলা হবে। তাছাড়া হলিউড এগ্রো এন্ড ডেইরী ফার্ম এর পেজ থেকে অনলাইনে বা সরাসরি খামারে এসেও গরু কেনা যাবে। তাদের নিজস্ব পরিবহনের মাধ্যমে ঢাকা ও আশপাশে পৌঁছে দেয়ার ব্যবস্থা রয়েছে।

বার্তাবাজার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.