শ্রীনগরে ১৪ দিনের কঠোর লকডাউনে ৪৪০টি মামলায় ২ লাখ ১১ হাজার টাকা জরিমানা আদায়

আরিফ হোসেন: সারাদেশের মতো ১৪দিন পর শ্রীনগরে কঠোর লকডাউন শেষ হয়েছে। এই ১৪ দিনে ২৯টি মোবাইল কোর্ট পরিচালিত হয়। মোবাইল কোর্ট ৪৪০টি মামলা থেকে জরিমানা আদায় করেছে ২ লাখ ১১ হাজার ৭৫০ টাকা।

১৪ দিনের লকডাউনে মোবাইল কোর্টগুলো পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ। সিনিয়র সহকারী সচিব ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম সুজন এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কেয়া দেবনাথ।

শ্রীনগরে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে শ্রীনগর বাজার, ছনবাড়ী চৌরাস্তা, ঢাকা মাওয়া এক্সপ্রেস ওয়ের সার্ভিস রোড, কেসি রোড, কুকুটিয়া বাজার, কামারখোলা ফেরীঘাট, চান্দারটেক রাস্তার মোড়, বেজগাঁও, দোগাছি, ফেরীঘাট, হাঁসাড়া, ষোলঘর, শিবরামপুর বাজার ও সংলগ্ন ব্রীজ, বাড়ৈখালী বাজার, হাঁসাড়া বাসস্ট্যান্ড ও বাজার, জাহানাবাদ ব্রীজ, বালাসুর বাজার ও চৌরাস্তা, আল-আমিন বাজার, তিন দোকান বাজার, চকবাজার মোড়, বাইপাস মোড়, সিংপাড়া বাজার, ভাগ্যকুল বাজার ও কোলাপাড়া বাজারে। এছাড়া ষোলঘর কবরস্থান, ছনবাড়ী চৌরাস্থা, শ্রীনগর বাইপাস মোড়ে পুলিশের স্থায়ী ও ১৪ টি ইউনিয়নে অস্থায়ী চেকপোস্ট ছিল।

শ্রীনগর উপজেলা প্রশাসনকে সরকার ঘোষিত বিধি নিষেধ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, ব্যাটালিয়ান আনসার বাহিনী। এছাড়াও শ্রীনগর উপজেলার ১৪ টি ইউনিয়নের চেয়ারম্যান, ইউপি সচিব, ইউপি সদস্য, গ্রাম পুলিশ এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ ।

শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ বলেন, উপজেলা প্রশাসন ১৪ দিনের কঠোর লকডাউনে সরকার ঘোষিত নির্দেশনা বাস্তবায়ন করেছে। ১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.