প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা

করোনার বিস্তার রোধে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করে মুন্সীগঞ্জে কারখানা খোলা রাখায় এবং শ্রমিকদের কাজে আসতে বাধ্য করায় প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) নজরুল ইসলামকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান এ জরিমানা ও কারাদণ্ড দেন।

বিষয়টি নিশ্চিত করে জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট (এডিএম) শিলু রায় গণমাধ্যমকে বলেন, কোম্পানিটি জরিমানা পরিশোধ না করলে উক্ত কর্মকর্তাকে আরও একমাস কারাভোগ করতে হবে। এছাড়াও আগামী ১৩ দিনের জন্য কারখানা সিলগালা করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ১০টায় মুন্সীগঞ্জ শহরের পশ্চিম মুক্তারপুরে অবস্থিত প্রিমিয়ার সিমেন্টের কারখানায় কর্মরত এক শ্রমিকের মৃত্যু হয়। ওই শ্রমিকের নাম মো. শাহাবুল (৩৮)। এতে লকডাউনে কারখানা খোলা রাখায় বিকালে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। তিনি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম শিবরামপুরের মৃত শামসুদ্দিনের ছেলে। কারখানায় কর্মরত অবস্থায় ক্লিংকার টানার ফিতায় পড়ে এ দুর্ঘটনা ঘটে।

তবে শুক্রবার মুন্সীগঞ্জে প্রিমিয়ার সিমেন্টের পাশাপাশি আরও কয়েকটি সিমেন্ট কারখানা খোলা ছিল বলে জানা গেছে। তবে প্রিমিয়ার সিমেন্টকে জরিমানা করার পর বাকি কারখানাগুলো নিজেরাই বন্ধ করে দেয় বলে সূত্র জানিয়েছে।

বার্তা২৪.কম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.