লৌহজং ছাত্রলীগের কমিটিতে বিবাহিত ও প্রবাসী ৩ জন !

কাজী দীপু: গত ২৭ জুলাই অনুমোদিত বাংলাদেশ ছাত্রলীগ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা কমিটিতে দুই জন বিবাহিত ও একজন প্রবাসী সহ-সভাপতি পদ পেয়েছে। এছাড়া গঠনতন্ত্রে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের কথা উল্লেখ থাকলেও ১৯১ সদস্য বিশিষ্ট অনুমোদিত কমিটিতে ব্যবসায়ী ও অছাত্ররাও স্থান পেয়েছে বলে ছাত্রলীগ নেতাকর্মীদের অভিযোগ। এমনকি খিদিড়পাড়া ইউনিয়ন ছাত্রলীগের বহিষ্কৃত সাবেক সভাপতি তন্ময় মন্ডলকে কমিটিতে সহ-সম্পাদক পদ দিয়ে উপজেলা কমিটি অনুমোদন করেছে বাংলাদেশ ছাত্রলীগ মুন্সীগঞ্জ জেলা শাখা।

খোঁজ নিয়ে জানা গেছে, ২০১৯ সালের ২৯ মে বাংলাদেশ ছাত্রলীগ লৌহজং উপজেলা কমিটির ফরহাদ হোসেন ইমনকে সভাপতি ও অনয় হাসান বেপারীকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করে অনুমোদন করা হয়। পরবর্তীতে ২০২০ সালের ১১ ডিসেম্বর লৌহজং উপজেলা কমিটির পূর্নাঙ্গ তালিকা জমা দেওয়া হয়। প্রায় সাড়ে ৭ মাস পর গত ২৭ জুলাই ছাত্রলীগ মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি মো ফয়সাল মৃধা ও সাধারণ সম্পাদক ফয়েজ আহম্মেদ পাভেল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তীতে লৌহজং উপজেলা ছাত্রলীগের পুর্নাঙ্গ কমিটি অনুমোদন করেছে।

ছাত্রলীগ নেতাকর্মীরা জানান, অনুমোদিত কমিটির সহ-সভাপতি জুবায়ের সিকদার ও রুবেল মোল্লা দুই জনই বিবাহিত এবং অপর সহ-সভাপতি সজল ফরায়েজী প্রবাসে রয়েছে। বিবাহিত ও প্রবাসীদের কমিটিতে পদ দেওয়ার বিষয়টি গঠনতন্ত্র পরিপন্থি।

জানতে চাইলে ছাত্রলীগ লৌহজং উপজেলা কমিটির সভাপতি ফরহাদ হোসেন ইমন বলেছেন, পূর্ণাঙ্গ কমিটি জমা দেওয়ার পর একজন বিয়ে করেছেন কিন্তু এখনও বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেনি। অপরজন জীবিকার তাগিদে প্রবাসে পাড়ি জমান। এ দু’জন ছাড়া অনুমোদিত কমিটির সকলেই শিক্ষার্থী। এছাড়া তিনি ও কমিটির সাধারণ সম্পাদকও বর্তমানে লেখাপড়া করছেন।

এ প্রসঙ্গে ছাত্রলীগ মুন্সীগঞ্জ জেলা শাখার সভাপতি মো ফয়সাল মৃধা জানান, ৭ থেকে ৮ মাস আগে জমা দেওয়া কমিটি যাচাই-বাছাই করে গত ২৭ জুলাই অনুমোদন দেওয়া হয়। কমিটিতে বিবাহিত ও প্রবাসী কেউ থেকে থাকলে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

গ্রামনগর বার্তা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.