মুন্সীগঞ্জ বিএনপির আহ্বায়ক আব্দুল হাই, সম্পাদক রতন

মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে মুন্সীগঞ্জ জেলায় নতুন আহ্বায়ক কমিটি দিল বিএনপি। সাবেক সংসদ সদস্য মো. আব্দুল হাইকে আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা এবং বিএনপির কেন্দ্রীয় কমিটির সমাজ কল্যাণবিষয়ক মো. কামরুজ্জামান রতনকে সদস্য সচিব করা হয়েছে।

বুধবার আহ্বায়ক কমিটির কথা সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে বিএনপি। বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মুন্সীগঞ্জ জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছেন।

তবে কতদিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি কোন প্রক্রিয়ায় হবে সে সব বিষয়ে কিছুই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

আবদুল হাই ১৯৭৮ সালের পঞ্চসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। পরে ১৯৭৯ সালে মুন্সীগঞ্জ-৪ (সদর-গজারিয়া) আসনে (বর্তমানে মুন্সীগঞ্জ -৩ আসনে) ২০০১ সাল পর্যন্ত বিএনপির অংশ নেওয়া প্রতিটি নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নির্বাচনে এই আসন থেকে আবদুল হাইকে সরিয়ে ঢাকা-৪ আসনে প্রার্থী করা হলে সেখানে তিনি পরাজিত হন।

অন্যদিকে কামরুজ্জামান রতন নব্বইয়ের স্বৈরাচারবিরোধী আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আমান উল্লাহ আমানের আহ্বায়ক কমিটির সদস্য ও ১৯৯১ সালে রুহুল কবির রিজভী-ইলিয়াস আলী কমিটির প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। দল থেকে তিনি দীর্ঘদিন ধরে বহিষ্কার ছিলেন। ছিলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য। সবশেষ কাউন্সিলে সমাজকল্যাণ সম্পাদক করা হয় রতনকে।

ঢাকাটাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.