মুন্সীগঞ্জে ইউপি নির্বাচন : তিনজন আওয়ামী লীগ থেকে বহিষ্কার

মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আক্তারউজ্জামান জীবনকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনে কাজ করায় চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন ওরফে মোতা গাজী ও যুগ্ম-সাধারণ সম্পাদক গজনবীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ মো. লুৎফর রহমান সাক্ষরিত এক পত্রে তাদের সাময়িক বহিষ্কার করা হয়।

মুন্সীগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বিদ্রোহী ইউপি চেয়ারম্যান প্রার্থী আক্তারউজ্জামান জীবন (বাঁয়ে) ও চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন ওরফে মোতা গাজী।

ওই পত্রে বলা হয়েছে, সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটি আফসার উদ্দিন ভুইয়াকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বাক্ষরিত মনোনয়ন পত্র আফসার উদ্দিন ভুইয়ার অনুকুলে পাঠানো হয়। সেই মোতাবেক আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আফসার উদ্দিন ভুইয়া নৌকা প্রতীকে প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। এমতাবস্থায় দলের সিদ্ধান্ত উপেক্ষা করে আক্তারউজ্জামান জীবন বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন। যা বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র পরিপন্থী। তাই দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিদ্রোহী প্রার্থী জীবনকে সাময়িক বহিষ্কার করা হয়। তাছাড়া তাকে চূড়ান্তভাবে কেন বহিষ্কার করা হবে-তা জানতে আগামী ৭ দিনের সময় বেঁধে দেওয়া হয়েছে।

এদিকে, বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আক্তারউজ্জামান জীবনের পক্ষে নির্বাচনে প্রচার প্রচারণায় অংশ নেওয়ায় চরকেওয়ার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোক্তার হোসেন মোতা গাজী ও যুগ্ম-সাধারণ সম্পাদক গজনবীকে দলীয় শৃঙ্খলা লঙ্ঘনের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারায় দলীয় বহিষ্কার করা হয়।

এর আগে গেল ১৭ নভেম্বর চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি গ্রামের এমএ খালেক আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আফসার উদ্দিন ভুইয়ার গণসংযোগে প্রধান অতিথির বক্তৃতাকালে জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মো. মহিউদ্দিন বিদ্রোহী প্রার্থী ও তার পৃষ্ঠপোষকদের দল থেকে বহিষ্কারে দুই দিনের সময় বেঁধে দিয়েছিলেন।

এনটিভি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.