তথ্য গোপন করে জমির নামজারির অভিযোগে সংবাদ সম্মেলন

সিরাজদিখানে রেকর্ড সংশোধনের নিমিত্তে প্রশাসনের আদেশ ও রীটের অর্ডার থাকা সত্তেও তথ্য গোপন করে ভূমি অফিসের কর্মকর্তা কর্মচারিদের যোগসাজস্বে জমির নামজারির অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন উপজেলার রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া গ্রামের মৃত নারায়ন দেবনাথের ছেলে বিশ্বজিৎ দেবনাথ। শুক্রবার (৪ মার্চ) বেলা সারে ১১টায় সিরাজদিখান উপজেলা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তিনি।

লিখিত বক্তব্যে বলেন, স্মারক নং জে প্রো মো/ আর, এম ১০-৬-১৭-৯৯৭ (২)/ ১মূলে ৮/৮/৯৯ইং তারিখে সহকারী কমিশনার (ভূমি) সিরাজদিখানকে আর, এস রেকর্ড সংশোধণের নিমিত্তে দেওয়ানী মোকর্দ্দমা দায়ের করতে নির্দেশ প্রদান করেন এবং আর ও উল্লেখ করেন যে বর্তমান রের্কডিয় মালিক ভূয়া দলিল মূলে আর, এস রের্কডিয় মালিক হয়েছে। এ আদেশকে চেলেঞ্জ করে ভূয়া রের্কডিয় মালিক বিনয় কৃষ্ণ নাথ ১৮২/২০০০ নং রীট পিটিশন দায়ের করেন। মাননীয় হাইকোর্ট আর এস রের্কডিয় মালিকের সমস্ত জাল-জালিয়াতি ব্যাপারে পর্যালোচনা করেন এবং জেলা প্রশাসকের আদেশ বহাল রেখে ২৭/৪/২০১০ইং রীট পিটিশনটি খারিজ করে দেন। উপরোক্ত জেলা প্রশাসকের আদেশ এবং রীটের অর্ডার থাকা সত্ত্বে ও তা না মেনে সহকারী কমিশনার (ভূমি) সিরাজদিখান অফিস থেকে প্রমানিত ভূয়া দলিলের সপক্ষে নামজারি করে দেয়া হয়। এই বিষয় গুলি অবগত হওয়া পর আমি এক লিখিত দরখাস্তের মাধ্যমে সহকারী কমিশনার (ভূমি) সিরাজদিখানকে অবহিত করি।

পরবর্তিতে তিনি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে তদন্ত পূর্বক রিপোর্ট প্রদান করতে নির্দেশ প্রদান করেন। রিপোর্টে জেলা প্রশাসকের আদেশ থাকা সত্ত্বেও ভুল বসত নামজারী করা হয়েছে বলে প্রতিবেদন দেয়া হয় এবং পরবর্তি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেন। অতপর সহকারী কমিশনার (ভূমি) সিরাজদিখান অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুন্সিগঞ্জ এর নিকট এই বিষয়ে কি করনীয় তা জানতে চান। ৯/৮/২০২১ইং তারিখে ২১ – ৫২৬(জং) স্মারক মূলে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুন্সিগঞ্জ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সহকারি কমিশনার (ভূমি) সিরাজদিখান কে নির্দেশ প্রদান করেন।

এমতাবস্থায় সিরাজদিখান সহকারী কমিশনার (ভূমি) অবৈধ নামজারী গুলি বাতিলের নিমেত্তে ৪৫/২১ নং মিসকেস গ্রহণ করেন। এই মিসকেসের মাধ্যমে ভূয়া নামজারী গুলো যাতে বাতিল করা না হয় সে লক্ষ্যে ভূয়া নামজারী কারক গন ভূমি অফিসের বাহিরে কিছু অসাধু লোকজনের মাধ্যমে তদবির চালাচ্ছে। আমি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট সুষ্ঠ তদন্ত পূর্বক সঠিক সমাধান চাই।

তথ্য গোপন করে সিরাজদিখান উপজেলা ভূমি অফিসের কর্মচারিদের যোগসাজস্বে জমির নামজারির করণ সম্পর্কে মোবাইল ফোনে জানতে চাইলে সিরাজদিখান সহকারি কমিশনার (ভূমি) তাসনিম আক্তার বলেন, আমি নতুন এসেছি, বিষয়টি শুনেছি। এ বিষয়ে আগামী সোমবার শুনানী রয়েছে, কাগজপত্রসহ বিষয়টি দেখে যথাযত ব্যবস্থা গ্রহণ করবো। এ সময়ে রশুনিয়া ইউনিয়নের দানিয়াপাড়া গ্রামের মৃত নারায়ন দেবনাথের ছেলে বিশ্বজিৎ দেবনাথ, মৃত নারায়ন দেবনাথের স্ত্রী পুস্প দেবনাথ ও সম্ভু দেবনাথ উপস্থিত ছিলেন।

নিউজজি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.