অবশেষে ক্লাসে ফিরলেন শিক্ষক হৃদয় মণ্ডল

ধর্ম অবমাননার অভিযোগের মামলায় কারামুক্ত গণিত ও বিজ্ঞান বিষয়ের শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল। দীর্ঘ ২৮ দিন পর মঙ্গলবার (১৯ এপ্রিল) তার কর্মস্থল মুন্সীগঞ্জ সদর উপজেলার বিনোদপুর রামকুমার উচ্চবিদ্যালয়ে যোগদান করেছেন। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সম্প্রীতির সমাবেশ অনুষ্ঠানে শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে সম্মানিত করা হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির উদ্যোগে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ ফয়সাল বিপ্লব। শিক্ষক হৃদয় চন্দ্রকে কর্মস্থলে ফিরে আনা, শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্য নিয়েই এ সমাবেশ আয়োজন করা হয় বলে জানা গেছে।

বিনোদপুর রামকুমার উচ্চবিদ্যালয়ের বিজ্ঞানশিক্ষক হৃদয় মণ্ডল সংবাদমাধ্যমকে বলেন, আমি আজ খুব খুশি। আমি আমার প্রিয় প্রতিষ্ঠানে আবার ফিরে আসতে পেরেছি। ক্লাস করতে পারছি। এটি পরম পাওয়া। আমার খুব শান্তি লাগছে। আমি সব ভুলে গেছি। আবার নতুন করে আগের মতো সবার সঙ্গে সম্প্রীতি রেখে শুরু করেছি।

প্রসঙ্গত, ধর্ম অবমাননার অভিযোগে শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলের বিরুদ্ধে ২২ মার্চ দিনগত রাত সাড়ে ১০টার দিকে বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির কর্মচারী আসাদ বাদী হয়ে দণ্ডবিধির ২৯৫ ধারায় মামলা রুজু করে।

এতে পরদিন ২৩ মার্চ শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডলকে মুন্সীগঞ্জ আমলি আদালতে প্রেরণ করা হয়। এরপর গত ১০ এপ্রিল জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত জেলা দায়রা জজ ও দায়িত্বপ্রাপ্ত বিচারক মোতাহারাত আখতার ভূঁইয়ার আদালতে জামিন শুনানি শেষে গ্রেপ্তােরের ১৯ দিনের মাথায় জামিন পেয়ে কারামুক্ত হন শিক্ষক হৃদয় মণ্ডল।

আরটিভি

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.