সিরাজদিখান উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণায়, নেতা কর্মীদের মাঝে ক্ষোভ

বিএনপির আহবায়কের সেচ্ছাচারিতা
নাছির উদ্দিন : সংগঠন পরিচালনায় গঠনতন্ত্রের তোয়াক্কা করছেন না বলে অভিযোগ উঠেছে সিরাজদিখান উপজেলা বিএনপির নতুন আহবায়ক শেখ মো. আব্দুল্লাহর বিরুদ্ধে। গত বৃহস্পতিবার গঠনতন্ত্র না মেনেই সিরাজদিখান উপজেলা যুবদলের কমিটি বিলুপ্ত ঘোষণা করায় নেতা কর্মীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এতে বি এন পির ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের মাঝে বিরাজ করছে নানা প্রশ্নের। অনেকেই আবার বলছে নিজের কর্তৃত্ব রক্ষায় স্বেচ্ছাচারিতা দেখাচ্ছেন ।

সম্প্রতি সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা শাখার নেতাকর্মীরা জানায়, নিজের স্বার্থের বাইরে কারোরই ধার ধারেন না সিরাজদিখান উপজেলা বিএনপির আহবায়ক শেখ মো. আব্দুল্লাহ। নিজের কর্তৃত্ব রক্ষায় সবই করতে পারেন তিনি। এক্ষেত্রে গঠনতন্ত্রের কোন তোয়াক্কা করেন না তিনি। সিরাজদিখান ও শ্রীনগর উপজেলা সেচ্ছাসেক দল এবং শ্রীনগর উপজেলা বিএনপির কমিটির বিরুদ্ধেও নেতারা বিভিন্ন সময় প্রতিবাদ সভ-সমাবেশ করে আসছে।

দলীয় সূত্রে জানা গেছে, সিরাজদিখান উপজেলায় দীর্ঘদিন ধরে যুবদলের দুটি কমিটি পৃথকভাবে দলীয় কার্যক্রম চালাচ্ছিল। এর মধ্যে একটি কমিটির সভাপতি ছিলেন ইয়াসিন সুমন ও অপরটির সভাপতি মো. ইকবাল।

সংগঠনের একাংশের উপজেলা কমিটির সভাপতি ইয়াসিন সুমন বলেন, আব্দুল্লাহ ভাই আমাদের দুই কমিটির সবাইকে ডেকে নিয়েছিল। সেখানে সে বলেন আজ থেকে উপাজেলা যুবদলের কমিটিতে কেও কোন পদের পরিচয় দিয় না শীঘ্রই নতুন কমিটি দেওয়া হবে। বিএনপির আহবায় কি যুবদলের কমিটি বিলুপ্ত করতে পারেকিনা জানতে চাইলে তিনি বলেন জেলা যুবদল বা কেন্দ্রীয় যুবদল কমিটি বলুপ্ত করতে পারে। অপর প্রশ্নের জবাবে বলেন, আমরা আমাদের দলিয় সিদ্ধান্ত মেনে চলি কেন্দ্র বা জেলা যুবদল থেকে যে সিদ্ধান্ত আসবে আমি মেনে নিব। নিয়ম অনুযায়ী আমাদে কমিটি বলবৎ আছে আব্দুল্লাহ ভাই মৌখিক ভাবে আমাদে কমিটি বিলুপ্ত ঘোষণা করেছ। তবে দলের সিদ্ধান্ত আশার আগ পর্যন্ত আমারা আমাদের কর্যক্রম চালিয়ে যাব।

আরেক অংশের উপজেলা কমিটির সভাপতি মো. ইকবাল বলেন, আব্দুল্লাহ ভাই আমাদের ডেকে নিয়ে মৌখিক ভাবে কমিটি বিলুপ্ত করেন। থানা বিএনপির আহবায় যুবদলের কমিটি বিলুপ্ত করতে পারেকিনা জানতে চাইলে তিনি কোন সদউত্তর না দিয়ে বিষয়টি এরিয়ে যায়।

মুন্সীগঞ্জ জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাসুদ রানা বলেন, উপজেলা যুবদল বিভিন্ন ইউনিট গঠন ও বিলুপ্ত করতে পারে জেলা যুবদল। উপজেলা বিএনপি, যুবদলের কমিটি গঠন বা বিলুপ্তর কোন একতিয়ার রাখে না।

সিরাজদিখান উপজেলা বিএনপির আহবায়ক শেখ মো. আব্দুল্লাহ বলেন, অভ্যতরিন কোন্দল দূর করতে মৌখিক ভাবে কমিটি বিলুপ্তর কথা বলা হয়েছে। এটা কোন লিখিত ঘোষনা না। আমি শুধু অভিবাবক হিসেবে সবাইকে মিলিয়ে দিতে এই ঘোষণা দেওয়া হয়েছে আর কিছু না।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.