মুন্সীগঞ্জের শিল্পপার্কে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে ॥ শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, মুন্সীগঞ্জের বিসিক কেমিক্যাল ইন্ডাস্ট্রিয়াল পার্কে প্রত্যক্ষভাবে ৮০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। সব মিলিয়ে পরোক্ষভাবে সাড়ে ৪ লাখ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে এই শিল্পপার্ক। আগামী ডিসেম্বরে পাইলিং ও দেয়াল নির্মাণ কাজ সম্পন্ন হবে। আজ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে নির্মাণাধীন এই পার্ক পরিদর্শণে এসে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ কথা বলেন।

জেলার সিরাজদিখান উপজেলার চিত্রকোট ইউনিয়নের গোয়ালখালি, কামাড়কান্দা ও চিত্রকোট মৌজার ৩০৮ দশমিক ৩৩ একর জমিতে বিসিক কেমিক্যাল শিল্পপার্ক স্থাপনে প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর ব্যয় ধরা হয়েছিলো ১ হাজার ৩ কোটি টাকা।

২০২১ সালে জমি ভরাটের কাজ শুরু করে ঠিকাদার প্রতিষ্ঠানটি। বিসিক কেমিক্যাল শিল্পনগরী আগামী সেপ্টেম্বরের মধ্যে বালু ভরাটের কাজ শেষ হলে পরবর্তি তিনমাস ডিসেম্বরের মধ্যে পাইলিং ও দেয়াল নির্মাণ কাজ শেষ করতে হবে বলে মন্ত্রী জানান।

এ সময় সাথে ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা, বিসিক চেয়ারম্যান মুহম্মদ মাহবুবুর রহমান, আঞ্চলিক পরিচালক আব্দুল মতিন, অতিরিক্ত সচিব নূরুল আলম, যুগ্ন সচিব আনোয়ারুল আলম, উপসচিব হারুন অর রশিদ, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল ও প্রকল্প পরিচালক মুহাম্মদ হাফিজুর রহমান।আরো উপস্থিত ছিলেন সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শরীফুল আলম তানভীর, সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার, সহকারি পুলিশ সুপার রাশেদুল ইসলাম প্রমুখ।

এছাড়া পাশেই ১০০ একর জায়গায় মুদ্রণ শিল্প পার্ক তৈরীর প্রক্রিয়া সম্পন্ন এবং একই উপজেলার বড়বর্তা গ্রামে ৫০ একর জমিতে প্লাস্টিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক তৈরীর জন্য অধিগ্রহণ প্রক্রিয়াধীন।

জনকন্ঠ

One Response

Write a Comment»
  1. খারশুর, মুদ্রণ শিল্প পার্ক- সিরাজদিখান এর দ্রুত বাস্তবায়ন চাই ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.