স্ত্রী-শ্বশুর-শাশুড়িকে দায়ী করে বিষপানে যুবকের আত্মহত্যা

মুন্সিগঞ্জে স্ত্রী, শ্বশুর-শাশুড়ি ও শালিকে দায়ী করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক লাইভে এসে বিষপানে আত্মহত্যা করেছেন মো. শাহ জালাল (২৮) নামের এক যুবক।

শুক্রবার (২২ জুলাই) রাতে গজারিয়া উপজেলার আড়ালিয়া গ্রামে এ ঘটনা ঘটে। শাহজালাল ওই এলাকার মাহফুজ পাগলার ছেলে।

ফেসবুক লাইভে তিনি বলেন, দাম্পত্য কলহের কারণে স্ত্রী শ্বশুর বাড়িতে থাকতেন। তার অনেক সমস্যা রয়েছে। তারপরও সন্তানদের কথা চিন্তা করে সংসার চালিয়ে যেতে চেয়েছিলাম। স্ত্রী ও শ্বশুর বাড়ির লোকজনকে সেটি না মানায় আত্মহননের পথ বেছে নিয়েছেন। মৃত্যুর জন্য স্ত্রী, শ্বশুর-শাশুড়ি ও শালি দায়ী।

তিনি আরও বলেন, আত্মহত্যা মহাপাপ জেনেও আমি এ পথ বেছে নিলাম। আপনারা আমাকে ক্ষমা করে দিয়েন।

নিহতের স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, ১০ বছর আগে শাহজালালের সঙ্গে পপি আক্তারের বিয়ে হয়। তাদের দুটি মেয়ে সন্তান রয়েছে। বছরখানেক ধরে বিভিন্ন বিষয় নিয়ে তাদের মধ্যে ঝগড়া হতো। পপির চাপে বাবা-মার সঙ্গে ছেলে আলাদা হয়ে যান। পপি পরকীয়া প্রেমে আসক্ত ছিলেন। সেটি শাহজালাল হাতেনাতে ধরে ফেলেছিলেন। দাম্পত্য কলহ বাড়তে থাকলে গত এক-দেড় মাস আগে পপি রাগ করে তার বাবার বাড়িতে চলে যায়। তবে সন্তানদের কথা চিন্তা করে পপিকে ফিরিয়ে আনার চেষ্টা করেছিল শাহজালাল। কিন্তু তার শ্বশুর বাড়ির লোকজন ধারাবাহিক দুর্ব্যবহার করে আসছিলেন।

রাগে-ক্ষোভে শুক্রবার রাতে তিনি ফেসবুক লাইভে এসে বিষপানে আত্মহত্যা করেন। গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে অবস্থা খারাপ হলে ঢাকা মেডিকেল কলেজে হাসপাতালে পাঠানো হয়। সেখানে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রইছ উদ্দিন জানান, স্থানীয়ভাবে আত্মহত্যার একটি খবর পেয়েছি। এ ঘটনা এখন পর্যন্ত কেউ লিখিত অভিযোগ করেননি।

আরাফাত রায়হান সাকিব/জাগো নিউজ

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.